Friday, March 20th, 2020




জনসমাগম নিষেধাজ্ঞার মধ্যেই আড়াই হাজার কর্মকর্তাকে ইসির প্রশিক্ষণ

করোনা ভাইরাস আতঙ্কে জনসমাগম নিষিদ্ধ করা সত্ত্বেও আড়াই হাজারের বেশি কর্মকর্তাকে নির্বাচনী প্রশিক্ষণ দেয়া শুরু করেছে নির্বাচন কমিশন। নগরীর চারটি স্কুলে একযোগে শুরু হয়েছে এ প্রশিক্ষণ। আর এ নিয়ে প্রশিক্ষণ নিতে আসাদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকণ্ঠার পাশাপাশি আতঙ্ক।

করোনা ভাইরাস আতঙ্কে যখন সব ধরনের জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকি ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে আরোপ করা হয়েছে বিধিনিষেধ। সে সময়েই চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য নির্বাচনী কর্মকর্তাদের শুরু হয়েছে প্রশিক্ষণ। প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচন কমিশনের পক্ষ থেকে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। অন্তত সাড়ে ১৬ হাজার নির্বাচনী কর্মকর্তা প্রশিক্ষণ নেবেন। যেখানে স্কুল শিক্ষক থেকে শুরু করে রয়েছেন সরকারি-বেসরকারি এবং স্বায়ত্তশায়িত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী।

তবে প্রশিক্ষণ নিতে আসাদের মধ্যে রয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। অনেকটা বাধ্য হয়েই এ প্রশিক্ষণ করতে হচ্ছে বলে জানান বিভিন্ন স্কুল, কলেজ থেকে প্রশিক্ষণ নিয়ে আসা শিক্ষকরা।

প্রশিক্ষণে আসা এক শিক্ষকরা জানান, এ মুহূর্তে ভাইরাস ছড়িয়ে পড়েছে। সে জন্য আমরা শঙ্কিত। সরকারি নির্দেশনা থাকায় বাধ্য হয়ে আসতে হয়েছে।

প্রশিক্ষণ নিতে আসা কর্মকর্তাদের মধ্যে করোনা আতঙ্কের কথা স্বীকার করলেও সতর্কতার সঙ্গেই প্রশিক্ষণ চলছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার শফিকুর রহমান।

২০ মার্চ থেকে শুরু হয়ে ২৫ মার্চ পর্যন্ত চলবে এ প্রশিক্ষণ। আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ